Posts

আপনি 2022 সালে এই বক্স অফিস হিটগুলির কয়টি দেখেছেন?

সেরা সিনেমাগুলো
2022 সাল শেষ হতে চলেছে এবং কোভিড -19 এর প্রাদুর্ভাবের পরে, এই বছর পুরো বিশ্ব তার স্বাভাবিক রুটিনে ফিরে এসেছে। কিছু বিধিনিষেধ ছাড়াও, অন্য সব কিছু খুলে গেছে এবং এর সাথে সিনেমা হলগুলিও ভিড় করতে শুরু করেছে। লোকেরা এখন ধীরে ধীরে OTT ছাড়িয়ে মুভি থিয়েটারে চলে যাচ্ছে এবং এখন ব্লকবাস্টারের সিজন ফিরে এসেছে। এ বছর অনেক ছবি ছিল যেগুলো ব্লকবাস্টার হয়েছে। তো চলুন আপনাকে বলি এই বছরের সবচেয়ে বড় হিট গানের কথা।

Uploading: 922682 of 922682 bytes uploaded.



1. কেজিএফ - অধ্যায় 2
বাজেট - 150 কোটি টাকা

বিশ্বব্যাপী সংগ্রহ - 1228.3 কোটি টাকা

'কেজিএফ' ওরফে কোলার গোল্ড ফিল্ডস-এর সিক্যুয়াল ছবি এই বছর মুক্তি পেয়েছে। এই সিনেমার তারকা কাস্ট যশ, সঞ্জয় দত্ত, রাভিনা ট্যান্ডন , শ্রীনিধি শেট্টি তাদের অভিনয়ের জন্য অত্যন্ত প্রশংসিত হয়েছিল। রকির চরিত্রটি যশকে অনেক মানায় এবং ছবিটি বছরের সবচেয়ে বড় চলচ্চিত্র হয়ে ওঠে। কন্নড় সিনেমার এই ছবিটি বলিউডকেও ছাপিয়েছে।

(Watch) Jujutsu Kaisen 0 full movie Online Download

kgf সবচেয়ে বড় মুভি
2.আরআরআর
বাজেট - 425 কোটি টাকা

বিশ্বব্যাপী সংগ্রহ - 1131.1 কোটি টাকা

1920-এর দশকে নির্মিত এই চলচ্চিত্রটি দুই স্বাধীনতা সংগ্রামীর গল্প যারা বিভিন্ন ইস্যুতে বাড়ি থেকে দূরে ব্রিটিশদের সাথে লড়াই করে। এই ছবিতে রাম ও ভীমের বন্ধুত্ব দেখানোর চেষ্টা করা হয়েছে। ছবির ভিজ্যুয়াল ইফেক্ট আশ্চর্যজনক।

3. ব্রহ্মাস্ত্র অংশ এক শিব
বাজেট - 315 কোটি টাকা

বিশ্বব্যাপী সংগ্রহ - 412.7 কোটি টাকা

অয়ন মুখোপাধ্যায়ের ছবিটি তৈরি করতে 5 বছর সময় লেগেছিল এবং মুক্তির পরে ছবিটি মিশ্র পর্যালোচনা পেয়েছিল। কিন্তু কালেকশন অনুযায়ী যদি দেখা যায়, তাহলে বছরের সবচেয়ে বড় বলিউড ছবি হয়েছে এটি। এই ছবির ভিজ্যুয়াল ইফেক্ট আশ্চর্যজনক।

ব্রহ্মাস্ত্র সবচেয়ে বড় মুভি
4. বিক্রম
বাজেট - 115 কোটি টাকা

বিশ্বব্যাপী সংগ্রহ - 424 কোটি টাকা

এবার আরও একটি দক্ষিণ ভারতীয় ছবি চলে এসেছে সেরা ১০-এ। এই বিক্রম। কমল হাসান এই ছবিতে প্রধান ভূমিকায় রয়েছেন এবং এই ছবিটি একটি উচ্চ অ্যাকশন ড্রামা। এই ছবিটি একটি ধীরগতির হিট প্রমাণিত হয়েছিল। বিক্রমের সিরিয়াল কিলিং এর উপর ভিত্তি করে একটি গল্প রয়েছে যা অ্যাকশন প্রেমীদের জন্য অনেক কিছু সঞ্চয় করবে।

5. Ponniyin Selvan - পার্ট 1
বাজেট - 210 কোটি টাকা

বিশ্বব্যাপী - 500.8 কোটি

শীর্ষ 5-এ চতুর্থ দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র হল PS-1, চোল সাম্রাজ্যের উপর ভিত্তি করে। এই ছবিটি পরিচালনা করেছেন মণি রত্নম এবং এই ছবির গল্প রয়েছে রাজ সিংহাসনের। এই ছবির কস্টিউম ইত্যাদি অনেক প্রশংসিত হয়েছে।

কাশ্মীর ফাইল বলিউড সিনেমা
6. কাশ্মীর ফাইল
বাজেট - 20 কোটি টাকা

বিশ্বব্যাপী সংগ্রহ - 344.2 কোটি টাকা

বিবেক অগ্নিহোত্রীর চলচ্চিত্র যেভাবে এগিয়েছে তা প্রশংসনীয়। 1990 সালে কাশ্মীরি পণ্ডিতদের উপর অত্যাচারের কাহিনী এই ছবিতে বলা হয়েছে। এই ছবিতে অনেক প্রবীণ অভিনেতা ছিলেন এবং সারা ভারতে এটি নিয়ে অনেক বিতর্ক ছিল।

7. কান্তারা
বাজেট - 15 কোটি টাকা

বিশ্বব্যাপী - 335 কোটি (এখন আপডেট হতে পারে)

কন্নড় লোককাহিনীর উপর ভিত্তি করে নির্মিত এই ছবিটি খুব বিশেষ হয়েছে। প্রায় সর্বত্রই প্রশংসিত হচ্ছে এই ছবিটি। ছবিটিতে ভূত কোলা নামে একটি উৎসবও দেখানো হয়েছে এবং ছবির প্রধান চরিত্র শিব যে তার গ্রামকে মন্দ থেকে রক্ষা করে। এটি একটি বিশাল ব্লকবাস্টার হিসাবে বিবেচিত হচ্ছে এবং এটি 500 কোটি অতিক্রম করবে বলে আশা করা হচ্ছে।

বলিউডের সবচেয়ে বড় সিনেমা
8. ভুল ভুলাইয়া 2
বাজেট 75 কোটি টাকা

বিশ্বব্যাপী - 263.9 কোটি

কার্তিক আরিয়ান, টাবু এবং কিয়ারা আদভানির ছবি 'ভুল ভুলাইয়া 2'ও মানুষ পছন্দ করেছে। এই হরর কমেডি ছবির গল্পে দ্বৈত চরিত্রে দেখা যাবে মঞ্জুলিকা ও টাবুকে। পুরনো ছবির মতো এই ছবিতেও কমেডির ডবল ডোজ রয়েছে।
[Watch] Dragon Ball Super: Super Hero - 480p,720p& 4K
9. জন্তু
বাজেট - 130 কোটি টাকা

বিশ্বব্যাপী - 227.3 কোটি

এ বছর আরও একটি তামিল ছবি সাড়া ফেলেছে। বিস্ট তারকা জোসেফ বিজয় এবং পূজা হেগড়ে প্রধান ভূমিকায়। ছবিটি চেন্নাইয়ের একটি শপিং মলের গল্প বর্ণনা করে যা সন্ত্রাসীরা হাইজ্যাক করে। ভিরা রাঘবন, একজন গোয়েন্দা নিজেই এবং মলে বন্দী, সন্ত্রাসীদের নির্মূল করতে এবং আটকে পড়া লোকদের উদ্ধার করতে হয়।

10. গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি
বাজেট - 125 কোটি টাকা

বিশ্বব্যাপী 203.9 কোটি টাকা

সঞ্জয় লীলা বানসালি পরিচালিত ' গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি ' ছবিতে আলিয়া ভাটের চরিত্রটি বেশ প্রশংসিত হয়েছে। বাস্তব ঘটনা অবলম্বনে নির্মিত এই ছবিটিতে আন্ডারওয়ার্ল্ড, রাজনীতি ও পতিতালয়ের জীবনের গল্প বলা হয়েছে। সঞ্জয় লীলা বনসালি এই ছবিতে সিনেমাটোগ্রাফিতে কোনও কসরত রাখেননি।

এছাড়া অনেক দক্ষিণ ভারতীয় ছবিও হিট হয়েছে। আশ্চর্যের বিষয় হল এই বছর বলিউডের মাত্র দুটি ছবি সেরা দশে জায়গা করে নিয়েছে। আমির খানের 'লাল সিং চাড্ডা'-এর মতো বিখ্যাত ছবিও বক্স অফিসে ফ্লপ হয়েছিল।

এর মধ্যে কয়টি মুভি দেখেছেন তা কমেন্ট বক্সে জানান। গল্পটি ভালো লাগলে শেয়ার করবেন। এরকম আরো গল্প পড়তে হারজিন্দগীর সাথে যুক্ত থাকুন।

I'm a blogger, freelancer and entrepreneur.
My passion is to help people learn how to be more productive and live a happy life. I love writing about productivity tips and tricks that can help yo…

Post a Comment

Thanks
© Priyo blog. All rights reserved. Premium By FC Themes